অপেক্ষার প্রহর
- হাসান আল মাহদী ২৪-০৪-২০২৪

ওগো প্রেয়সী! আর কতকাল কাটাতে হবে অপেক্ষার প্রহর! বলতে পারো!
তোমার জন্য হৃদয় মোর আকুল হয়ে থাকে,
তুমি কী তা বুঝতে পারো?

আমার চোখের দিকে অপলক তাকিয়ে বল
আমার চোখের ভাষা কী বুঝতে পারো।
কল্পনায় তোমায় ভেবে যায় আনমনে
তোমার চুলের এক মিষ্টি ঘ্রাণ এসে আমার
মনটাকে জুড়িয়ে দেবে,
অশান্ত মন আমার শান্ত হবে।
যদি তুমি শক্ত করে হাতটি ধরো!

এই মনের ক্যানভাসে নিত্যদিন
কত স্বপ্ন আঁকি তোমাকে নিয়ে,
আমার হৃদয়ের সব আবির মেখে
সাজায় তোমায় দেবীর আসনে বসিয়ে।

মাঝে মাঝে মনে হয় তুমি পাশেই আছ,
শুধু আমার কল্পনার রাজ্যে নয়,
কোনো এক কল্প-বাস্তবের দোলায় আমি দিনাতিপাত করি একথা মিথ্যে নয়।

আমি অপেক্ষার প্রহরে থাকি শুধু তোমার,
কবে দেখব তোমার প্রাণ জুড়ানো হাসি,
কবে হবে মিলন দুজনার একান্তে নিরবে
সে আশায় বাজায় মোহন বাশি।

আমার ইচ্ছে করে ও মনের মাঝে!
স্বপ্নের জাল বুনি এক অসম্ভব স্বপ্ন-কল্পনার,
যদিও জানি, এ স্বপ্ন কভু পূরণ হবার নয়
তবুও আমি চাই না তোমায় হারাবার।

তোমার মুখের একটি ছবি থাকুক
ঐ নীলিমার বিশালতায়।
যুগ যুগ ধরে সেই ছবি দেখে তৃষ্ণা মিটাব,
মন হারাবো আকাশের সামিয়ানায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।