অন্তর খুলে দাও
- অরিফুর রহমান কাজল ২০-০৪-২০২৪

অন্তর খুলে দাও সব কিছু ভুলে যাও
যত দূঃখ জমা হয়েছিল,
অজস্র স্মৃতির মাঝে
সুখক্ষণ খুঁজে নাও,
কঠিন চলার পথ লাঘব হবে।

আকাশের শতশত তারাগুলো দেখে নাও,
নিশ্চুপ তমসার পথে দিশা পাবে।
ভ্রমনের পথগুলো
প্রবাসের দিনগুলো
হেসে খেলে কেটে দাও,
অজস্র অতীত খুঁজে কিবা লাভ হবে ?
সন্মুখে যে দাঁড়িয়ে
বন্ধুর আসন দাও
সুখ দূঃখ বেঁটে নাও,
আঁধারের পথগুলো আলোকিত হবে।

অন্তর খুলে দাও সব কিছু ভুলে যাও
যত দূঃখ জমা হয়েছিল,
অজস্র স্মৃতির মাঝে
সুখক্ষণ খুঁজে নাও,
কঠিন চলার পথ লাঘব হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

arifur
৩০-১২-২০১৫ ০০:২৭ মিঃ

আমি তখন (যখন কবিতাটা লিখি) তেহরানের ইমিগ্রেশন জেলে, অনেক বিদেশী বন্ধুদের সাতে মজার সময় কাটাচ্ছিলাম।