কাশকণ্যা
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৫-০৪-২০২৪

শরৎ সেজেছে কাশফুলে
থরে বিথরে বালুচরে!
সাদা মেঘের শতদল উড়ছে
অপরূপা নীলাম্বরে!

ভাটির দেশে শুভ্র কাশবন
কেড়ে নিয়েছে মন
নদীর তীর কত যে নিবিড়;
মন হয় উচাটন!

হাওয়ায় দোলে ফুলদলগুলি
উড়ে যেতে চায় সুদূরে;
মায়া মমতায় আটকে আছে
পাশাপাশি অঙ্গাঙ্গী করে!

ফুলের মাঝে পাখীরা উড়ে
প্রজাপতি নেচে চলে বাড়ী।
কাশকণ্যাঈদের হাঁসির রেখায়
বিলীন হয়ে যায় পরী!

উদাসী আকাশ হাতছানি দেয়
ভাসাবে মেঘের ভেলায়!
সুরের ছোঁয়ায় মন রাঙ্গাবে
মৃদুমন্দ পূবালী বায়!

শাওনাজ, ঢাকা।
২৩ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।