যতবার আমি লেখিতে চেয়েছি
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২০-০৪-২০২৪

যতবার আমি লেখিতে চেয়েছি
মাহমুদুল মান্নান তারিফ

যতবার আমি লেখিতে চেয়েছি তোমার তরফে কিছু
আমারি বিবেক করেছে নিষেধ বলে এতে সরো পিছু।

তোমার সকাশে নাপেয়েছি খোঁজে মানসিকতার রেশ
আমিত বলিনা আমার বিবেক সজোরে বলেছে বেশ।

তুমি কী ছিলে না কাছের মানুষ এতোদূর ভুলে পারি!
আমিত যাই নি গিয়েছো তুমিই ভুলের সীমানা ছাড়ি।

স্বজনের প্রতি দ্বেষ ছড়িয়েছো দরিদ্রে এতোই ঘৃণা!
তোমারে আমিত স্বজন বলি না তুমিত ছিলে না তৃণা।

আমিত দেখেছি তোমাকে পেয়েছে দুনিয়ার যত লোভ
তুমি নও কারো দোয়ার আধার, তুমি অবসাদ ক্ষোভ।

রচনাঃ ২৪|০৯|২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
২২-০১-২০২০ ২৩:২৮ মিঃ

অসাধারণ, খুব ই সুন্দর লিখনি আপনার

MahmudulMannanTarif
০১-০১-২০২০ ০০:৪৯ মিঃ

ধন্যবাদ প্রিয়ভাজন সুমন আহমেদ জয়

Sjoy
১৬-১২-২০১৯ ২২:০৪ মিঃ

দারুন কবিতা প্রিয় কবি