এই মণিহার
- সোহরাব হোসেন - নবনীতা ২৭-০৪-২০২৪

মহাকালের পথ ধরে হেঁটে হেঁটে
ক্লান্তিহীন, হাজার বছর ধরে—
আগে নয়, পিছে নয়, ঠিক এই সময়;
যেখানে ছিলাম আমি তোমারি প্রতীক্ষায়,
এসেছিলে আমারি খোঁজে ঠিক এই ঠিকানায়।

এসেছিলে তুমি এই বঙ্গোপসাগরের তীরে,
নোনাজল তীর ঘেঁষে, কত শান্ত নিবিড় পায়ে
শুধু আমারি খোঁজে উদগ্রীব হেঁটেছ এতোটা পথ।

আজ তুমি কাছে এসে পূর্ণতা দিয়ে
এ জীবন রঙ-রূপে সাজিয়েছ কানায় কানায়,
তুমি ছাড়া এতো ভালো কে বাসে আমায়!
অভিবাদন হে আমার শ্রেষ্ঠ উপহার,
শুভ জন্মদিন তোমায়।

০৫ মে, ২০১৮
পতেঙ্গা, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।