বেলা শেষে যখন
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২৬-০৪-২০২৪

জীবনের ফুটো নৌকার জল
ছেঁকতে ছেঁকতে প্রভু,
তোমার দিকে হয় না ফেরা,
ফিরি না যে কভু।।

ক্ষনস্থায়ী জীবন পথে
চলতে গিয়ে আমি,
জীবনভর শক্ত করেছি
পাপে হৃদয়-ভূমি।।

বেলা শেষে যখন– পড়লো মনে;
এবার শুধু ফেরার পালা,
পাপের স্মৃতি চোখের সামনে
করে যায় শুধু খেলা।।

আমার নামাজ-রোজা-এবাদত;
সব পূণ্য কাজে গরহাজির,
কোন মুখ নিয়ে তোমার সামনে
হবো আমি প্রভু পূর্ণ হাজির!?

জানি তুমি দয়ালু'রও দয়ালু, স্রষ্টা আমার
রিযিকেরও মালিক তুমি পরম ক্ষমাশীল,
তবুও আমি যে পাইনা ভেবে- কেমন করে
তোমার কাছে ক্ষমার আর্জি করবো দাখিল?

তবুও বলছি আমি; ওগো প্রভু দয়াময়
পাপের পর পাপ দেখেও সহেছো যখন;
আরেকটু সময় তুমি দাওগো আমায়–
কিছু পূণ্য করি; হয় যদি কিছু পাপমোচন।।
---------------------
২৭/০৯/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০১-১০-২০১৯ ১২:৩৪ মিঃ

আরেকটু সময় তুমি দাওগো আমায়–
কিছু পূণ্য করি; হয় যদি কিছু পাপমোচন।।