বৃষ্টি ভেজা দিনে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ২০-০৪-২০২৪

বৃষ্টি ভেজা এই এমন দিনে
রয়েছে যা মোর মন কোণে
তার কিছু তুমি পেয়েছ কি বন্ধু
লুকিয়ে রেখেছি যা সঙ্গোপনে।

বলাকা পাখায় উড়ে যায়
উড়ে যায় যে মধুময় স্বপ্ন
তার মাঝেই হৃদয়পুর ডুব
রয়েছে তাতেই মন মগ্ন।

বন্ধু তুমি পেয়েছ কি খুঁজে
বৃষ্টি ভেজা এই বাদল দিনে
দোলা লেগেছে কি তব মন কোণে
ছুটে চলেছে কি মন মোর পানে।

রিমঝিম রিমঝিম এই বরষায়
কম্পিত হয়েছে কি তব হৃদয়
খুঁজে পেয়েছ কি তুমি আপনারে
মোর হৃদয়ের মাঝে নিরালায়।

বৃষ্টি ভেজা এই বাদল দিনে
লুকিয়ে থেক না আর আপনাতে
দেখ টিপটিপ টুপটাপ দিকে দিকে
আর ধুক ধুক ধুক ধুক বুকেতে।

তোমার আমার হৃদয়ের স্পন্দন
আজি বরিষণের এই এমন দিনে
প্রকাশিত হোক আলোকিত হোক
পলে পলে ছুঁয়ে যাক মনে মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।