বিষাদের গানে গানে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৯-০৩-২০২৪

কি ভাবিয়া মনে
বিষাদে এখানে
গগণে উড়ে চলা পঙ্খী
সে কি জানে
আঁখি জল ঝরানো
জীবনের মানে।

বয়ে চলা স্রোত
কিংবা ঝিরিঝিরি সমীরণ
কি বারতা নিয়ে চলে
বাজায় কিসের গান।

বুঝি বিষাদের
বুঝি কান্নার
বুঝি দুঃখ লুকানোর
নীরব হাহাকার।

জীবনের মানে
ভুলে গিয়ে এখানে
সম্মুখ পানে অবগাহন
বিষাদের গানে গানে।

কি ভাবিয়া মনে
বিষাদে এখানে
কি সুখ পানে
প্রত্যাশার নিঠুরবানে
টিকে থাকা রোজ রোজ
কাটখোট্টা সময় ই বুঝি জানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।