ভয়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

ভয় আজ তোমার চোখের চাহনিতে
হৃদয় নিঃড়ানো জমে থাকা বেদনাতে
ভয় আজ প্রতি পদক্ষেপে সকাল সাঝে
এখানে ওখানে জমে থাকা শত কান্নাতে।

তোমার কান্না আমাতে মিশে একাকার হয়ে
ভয়ে কম্পিত আজ আমি সারা বেলাতে
আমি ভীতু আজ পারিনা সাহসী হতে
ভয় আজ আমার মগজে মননে পাকস্থলীতে।

ভয় আজ রাজনীতিতে এই বাংলাদেশেতে
নেতা ,পাতি নেতার রক্ত চোখের কোণেতে
ভয় আজ সরকারি বিরোধী সবার ঘরেতে
আমজনতার মরণ অহেতুক তাদের কারণেতে।

ভয় আজ রাস্তায় পদে পদে চলাচলে
নিরাপদ নয়তো কেউ এই এখানেতে
উঠতে বসতে আতঙ্ক মানুষের মগজে
এর ওর হরতালে জীবন আজ বেদনাতে।

ভয় আজ শুধু ভয় সব ডাক্তার খানাতে
শুধু টাকার গন্ধ ডাক্তারের চোখে মুখেতে
ভয় আজ শুধু ভয় সরকারি সেবা নিতে
টাকা না দিলে পাওয়া যায়না সেবা কিছুতে।

ভয় আজ লুকানো রয়েছে মাঠে ঘাটে প্রান্তরে
ভয় আজ ঠিকানা রেখেছে আমাদের বুকেতে
লুকিয়ে রাখ যত ক্ষত পারবেনা তবু লুকাতে
ভয় আজ বাসা বেঁধেছে সবার জীবন স্রোতে।

ভয় আজ আমার প্রিয়ার চোখের চাহনিতে
ভয় আজ দেশের আনাচে কানাচে প্রতিক্ষেত্রে
তুমি কি পারবে ভয় হীন জীবন সাজাতে
পারবেনা কভু জীবন মিশে আছে ভয়েতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।