আমি বুদ্ধিজীবী
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৪-০৪-২০২৪

পৃথিবীর উদয়-অস্ত বুদ্ধি আমার মাথায়
সবলোক একবাক্যে আমায় বুদ্ধিজীবী কয়
বুদ্ধি কেনা-বেচায় সারাবেলা থাকি ব্যস্ত
বুদ্ধি নিয়েই খেলা করি,বুদ্ধিতেই ন্যস্ত।

বুদ্ধি বেচেই চলি আমি রাজার হালে
ফাঁদে পরি না সহজে চলি খুব কৌশলে
কোন কিছু ঘটার পর উঠি আমি জেগে
সাবধান তো আর করতে পারি না আগে।

ভবিষ্যতে কি ঘটবে তা কি আমি জানি
ঘটমান জিনিস নিয়েই তাই করি টানাটানি
কিছু ঘটলেই শুরু করি আমি তা নিয়া
বক্তৃতা –লেখালেখি তে ভরে দেই দুনিয়া।

আমি বুদ্ধিজীবী,সবাই আমায় তোয়াজ করে
সমালোচনায় আমি ই সেরা দুনিয়ার ভেতরে
বুদ্ধি নিয়ে করি কারবার আছি আমি বেশ
শেষ হয় না কিছুতেই আমার সুখের রেশ।

দেশের যা হবার তা তো ভাই হয়ে যাবেই
কেউ না মানুক তবুও আমি বুদ্ধি বেচবই
আমি বুদ্ধিজীবী,বুদ্ধিতেই আসে রোজগার
বেশ আরামেই দিন কেটে যায় আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।