কালচে সময়
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

একেকটা দিন যেন পাহাড় মনে হয়
শত আলোকবর্ষ দূরের কোনো নীহারিকা
আজও যেখানে প্রেম পৌঁছায় নি
যেন দূরত্বের ভাড়ে মুছে যায় হাতছানি।
অদ্ভুত এক সময়।
যেন ফিরবে না বলা
বাড়ি ফেরা এক যাযাবর বাউল
থমকে দাঁড়িয়েছিলো হঠাৎ।
প্রত্যেক টা রাত কাটে অন্ধকারে
অনন্ত যৌবনা অন্ধকার ঘিরে ফেলে আমায়
ভু ভু শব্দ আর
পলকেই দৃষ্টির ঘর্ষণে জ্বলা আগুন দেখে দেখে
আমার সন্ধ্যা কাটে!
ঘন রাত্রি আসে!
কিছু স্বপ্ন আসে!
আর তখনি দেখি আমার ঝলমলে স্মৃতির পাঠাগারে
কিছু অসহায় অনুভূতি রক্তারক্তির স্বীকার
মুমূর্ষু ভালোবাসা গুলোর আর্তনাদে
আমার চোখে ভেসে আসো তুমি
আমি দেখতে চাই না।
কেন আসো ?

আমার সন্ধ্যায় ফুরোয়!
রাত্রি ফুরোয়!
আশার আলো জ্বলে পুব আকাশে
আমার মনে হয়
এতো অল্প সময়ে!
কাক ডাকা ভোরে হয়তো শহরের ঘুম ভাঙ্গে
পার্কের মোড় ভরে যায় জনতায়
ভীড় জমে অটো রিক্সার
পুলিশ তাড়া করে বেড়ায় অপরাধীকে।
ভীড় জমে ক্যাফেটেরিয়ায়।
কিন্তু আমি!
কিছুই জানি না
আমার দিন সরে গিয়ে অন্ধকার আসবে
তখন আমি চোখ খুলবো।
নিত্যদিনের অভিনয় আর ভালো লাগে না
ভালো লাগে অন্ধকারের প্রকৃত অনুভূতি।

একেকটা দিন যেন এক পাহাড় সমান যন্ত্রণা।
এরচেয়ে ভালো আমি অন্ধকারেই থাকি
স্মৃতির পাতা কালচে হয়েই বেড়ে উঠুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।