গর্ভপাত
- পরিমল বর্মণ | Parimal Barman ২৯-০৩-২০২৪

আমি এখন আছি কেমন?
অতীতের ঠাই বর্তমানে নাই |
তবুও মন চাইছে কিছু বলতে
কিছু কথা ব্যাক্ত করে যায় |

কিছুক্ষনের আবেগ ওগো
তোমার কিছু মুহূর্তের সুখ...|
কে তুমি গো? দেখতে দিলেনা
আমায় এই পৃথিবীর মুখ |

জোর করেতো আসিনি ওগো
আজ তোমার শরীরে আমি..|
শুনেছি পৃথিবীতে মায়ের কাছে
সন্তান নাকি - সবচেয়ে দামি??

তবে কেন ওগো সুখের ভুলে
আমায় - তুমি পেটে নিলে |
সুখের শেষে - কেটে ছিড়ে...
আমায়-তুমি ফেলে দিলে?

তোমাকে একদিন আমার কাছে
ঠিকই আসতে হবে মাগো?
কি বলবে তখন আমাকে??
তুমি তা - ঠিক করে রাখো।

আমি তো মা বেঁচে গেছি
বেঁচে গেলো আমার মান |
নয়তো সবাই বলতো আমায়
এই সমাজের অবৈধ সন্তান..|

একটু অবৈধ সুখের লোভে
আমায় - তুমি পেটে নিলে..|
কলঙ্কের ভয়ে আবার তুমি
আমায় ছুড়ে ফেলে দিলে।

তোমার মাও করতো যদি
তোমার সাথে - কিছু এমন |
বুঝতে মাগো সেদিন তুমি..
ওই মৃত্যু যন্ত্রনা ছিলো কেমন?

মনের দুঃখ আজ বুঝাবো কারে?
ভালোবাসার বাসনা মনে পুসি |
আখাঙ্কা তোমাকে জড়িয়ে ঘুমাতে
কেমন তোমার আদর ? আজও খুঁজি |

08-09-2019(রবিবার)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।