নিজস্ব উক্তি কবিতা নয়
- পরিমল বর্মণ | Parimal Barman ২৯-০৩-২০২৪

কাউকে নিয়ে বেশি ভেবো না
কাউকে নিয়ে বেশি আশা করোনা
যাকে নিয়ে বেশি আশা করবে
সেই তোমার আশার মুখে ছাই মেখে দেবে
কাউকে বেশি ভালোবাসলে সে
সেটাকে তোষামোদ ছাড়া কিছু ভাবে না
কোথাও নিয়ে যেতে চাইলে তাঁর অনেক শর্ত
আজ নিয়ে যাবে... কাল নিয়ে আসবে তো?
আরো কত কী?
শুধু দুঃখ একটাই যাওয়ার সময় তোমার মুখটাও দেখে যেতে পারলাম না........

শ্রীকান্ত আচার্যের সেই গান টা খুব মনে পড়ছে....
ধুঁধুঁ করা দুপুরে আমায়
কথা ছিলো আমি বললাম
বললো সে কিছু মনে কোরোনা
সময় তো নেই চললাম
পৃথিবী ঘুমায় চাঁদ ডুবে যে
আপন মনেতে হাসলাম
কত টুকু পেলাম এ জীবনে
হাজার প্রশ্নে ভাসলাম..........
যখন আমি মূল্যহীন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।