মনে পরে
- পরিমল বর্মণ | Parimal Barman ২০-০৪-২০২৪

বার বার বেজে ওঠেনা
আমার সাধের ফোনটা |
মন খারাপ হয়না আমার
বাজেনা কলিং বেলটা |

কিন্তু আজ হটাৎ করে
কেন মন খারাপ করছে?
কেনো মনে হচ্ছে বারেবার
আমার কিছু গেছে হারিয়ে?

সত্যি কি হারিয়ে যাচ্ছে
আমার সব। সবকিছু?
আমি জানি না গো
আমি জানি না কিছু |

বিশ্বাস ছিলো আমার…
মানির হয়েছে মান |
ফোনটা উঠবে বেজে
যখন ভাঙবে অভিমান |

আজ যে তাকে আমি
হারিয়ে ফেলেছি সত্যি |
বার বার কেন মনে হচ্ছে
সত্যি কি হারিয়ে ফেলেছি?

সব থেকে কাছের সম্পদ
তাকে জরিযে হাজারো স্মৃতি |
যা হারাবে না কোনো দিন।
কই কিছু তো হারাই নি |

মন আর চোখ চঞ্চল বড়
মন চায় তার ছোয়া পেতে |
চোখের দৃষ্টি এদিক ওদিকে
কি করি বল তো এদেরকে?

যদি এদের বোঝাতে পারতাম
ছোটোবেলায় কত সঙগ ছেরেছি |
কিন্তু হারিয়েছি বলিনি তো
তাহলে আজ কেন বলছি?

পাগল মন বলে অনেক
তার যে বলার নেই শেষ |
আর বলতে পারবো না
তুমি আমার শুরু শেষ |

শুধু ভাবি তোমার স্মৃতি
সারাজীবন রাখবো ধরে |
ভালোবাসার ডোরে আমি
সাতজনম রাখবো বেঁধে ||

03-03-2019 রবিবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।