সমান্তরাল
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৬-০৪-২০২৪

জীবন একটা বিরহ কাব‌্য
গদ‌্যে-পদ‌্যে সাজানো-
বেসামাল।

স্বপ্নেরা ইচ্ছে ঘুড়ি
উড়ে চলে তেপান্তর
বাধন মানে না-
উন্মাতাল।

জীবনের রোজনামচা
বিরহের আঁচড় পাতায় পাতায়
জমানো দীর্ঘশ্বাস-
অশ্রুজল।

বৃষ্টি ঝরানো দিনে
কিম্বা রোদেলা দুপুরে
জীবনের অনুভূতি অন্বেষণ
আকাশ-পাতাল।

জীবনের খেলাঘরে
চাওয়া-পাওয়া সুখ-দুঃখ
সমান্তরাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।