অস্তাচলে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - প্রার্থনা ১৯-০৪-২০২৪

একুল ওকুল অন্ধকার দেখি
গুনাহ য় যে হয়েছি সওয়ার
পাপি আমি ভরসা যে নাই
কি জানি কি হবে জীবন পারাবার।

সংশয়ে সংশয়ে যে তরী
ভাসাই আমি দোদুল্যমান দোলাচলে
সে কি পাবে খুঁজে কূল কিনারা
নাকি হারাবে আঁধার অস্তাচলে।

আমি যে গুনাহগার বেপরোয়া
বেহিসাবি দিল দরিয়ায় পথভোলা
ফিরে আসি আবার ডুব দিই
উদাস নয়নে দেখি সময়ের ছলাকলা।

বেদিশা আমি সতত সংশোধন খুঁজি
নিজেরে ভেঙ্গে-চুড়ে জ্বালাই পোড়াই
এতটুকু আশা হয়তো বেঁচে আছে
আল্লাহ মেহেরবান তাইতো ভরসা পাই।

জীবন জোয়ারে সময়ের আহবানে
ছুটে চলা জীবন তরী ডুব ডুব
গুনাহর জালে বন্ধি পাপী আমি
ক্ষমা প্রার্থী-ক্ষমা করো ওগো প্রভু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।