মেঘলা আকাশ
- জুবায়েদ ইবনে সাঈদ - অপ্রকাশিত ১৯-০৩-২০২৪

ভেবেছিলাম সেদিন রাতে,
রাখিবো হাত তোমার হাতে
মুদিবো দুচোখ!
তোমার কপোলে আমার কপাল
দুজন দুজনায় হারাবো বেসামাল।
পাহাড় সমান তোমার বুক
আজ আমার দারুন জ্বর,
মহা রনক্ষেত্রের অসুখ।
ভাবনারা সব গুটিয়ে গেছে,
সপ্নেরা সব লুকিয়ে পাছে
আমি জানি, তোমার বুকে ক্ষত
চোঁখে অশ্রু ঝরে অবিরত।
তোমার চাঁদ উঠা নীল আকাশ,
আকাশটা আজ আর নীল নেই
হয়ে গেছে কালো
এতে আমার কি ভুল ছিলো, বলো?
জানালায় একবার উঁকি মেরে,
তাকিয়ে ছিলাম ঐ দূরে
কিছুদূর তাকাবার পর
দেখতে পেলাম না কিছু,
শুধু ঐ আকাশ!
তুমি বুজলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০২-১০-২০১৯ ১১:৩৪ মিঃ

সুন্দর কাব্য