হাজার বছরের প্রেম-ছবি
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

যেন হাজার বছর ধরে পৃথিবীর পথে পথে
জীবন আয়ু অচেনা রচনা রথে,
দিবা রাত্রি ঘুরে ঘুরে তোমাকে পেলাম।
তোমাকে চিনতে ভুল করি নি আমি,
তোমাকে দেখে সজিব হয়েছে অন্তর-ভূমি,
তাই সব ফেলে তোমার কাছেই এলাম।

জীবনে চলার পথে ভালোবাসার যে অভাব
হৃদয়ের গভীরে প্রেমহীন যে খর-তাপ,
তোমাকে পেয়েই সব হলো দূর-
তুমি আমার সুখ রাজ্য, হৃদয় জুড়ানো নদী,
হাজার বছরের সাধনায় পাওয়া প্রেম-ছবি,
তুমিই আমার সব, জ্যোস্নাময়ী দুপুর।।

কোন উপমায় সাজাবো- সারাদিন ভাবি,
পাহাড়-ঝর্ণা, সাগর- মোহনা না কি ফুল নদী?
দিক হারা কবি আমি সব ভুলে যাই------,
হৃদয় ঘরে বারবার দিবা নিশি ধরে
তোমাকে সাজাই আপন করে-
আপন করেই যেনো পাই-----।
------------------------
৩০/০৯/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৫-১০-২০১৯ ২৩:০১ মিঃ

প্রেম