মেঘ আর আমি
- অরিফুর রহমান কাজল ২৭-০৪-২০২৪

মুক্ত আকাশ, এক খণ্ড মেঘ আর আমি,
যথেষ্ঠ মিল পাওয়া যায় ।
একটু আদর পেলে বর্ষে পড়ি মাটিতে,
কিছুদিন থাকি সবুজকে ভালেবেসে ।
অবহেলা করছ কেন ?
ঠিক আছে থাকবনা ;
আবার মেঘ হয়ে পড়ি নতুন ঠিকানার পথে ।

আকাশটা বড় অন্যমনষ্ক,
কখন এলাম কখন গেলাম, খবরই নেই !
মনটা বড় হলে অন্যমনষ্ক হওয়া যায় ।
আকাশ আমাকে বলে –
“যাও যেখানে ইচ্ছে বর্ষ,
ফুলে ফলে ভরে দাও, ভালবাস ।
তাদের যদি ভালবাসায় অরুচি আসে,
অবজ্ঞা করে,
ব্যথা পেওনা,
সুর্য্যকে বলে আমার কাছে ফিরো,
আমার সীমাহীন অন্তর;
যত ইচ্ছে উড়, ডিগবাজী খাও,বিজলী চমকাও,
তুমি স্বাধীন ।“

“আরে ! আরে ! নিচে দেখ –
কেমন সুন্দর শহর, লোক, নদীও আছে,
এক পার্শে পাহাড়ও দেখা যাচ্ছে ;
ভালবাসার মত, তাইনা ?
কি ভাবছ ? নেমে পড়তো !
সু্র্য্যটাও এখন আড়মোড়া দিচ্ছে,
ভোর পর্য্যন্ত খুব বর্ষাতে পারবে ।
ভালবাসা পেলে দু’চারদিন থেকে যেও,
তারপর আমিতো আছি,
মুক্ত আকাশ !”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।