গণশত্রু
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ২৯-০৩-২০২৪

কতজনই লোকু শামু
তবু মুখে ফোঁটে খই!
আসল রিপু বড়কর্তা ,
ঘুষখোরের নাম কই?

ধনকুবের টোকাই শামীম
সোনার পাহাড় আছে;
বাকী সব কালসাপেরা
দুধ কলাতেই আছে!

বড় বড় দালানকোঠা
কেমনে ওঠে যাদু?
কত টাকা বেতন পাও
নিজকে জিগাও সাধু?

তোমার নীতিবাক্য শুনে
মেজাজটা যায় চড়ি !
আবর্জনা খেয়ে শেষে
হইছো লেবাসধারী!

ধরা পড়লে নরকের কীট
ফসকে গেলে সাধু!
অমন করে ক'দিন চলবে
বল অসৎ লোকের দাদু!

গণশত্রু বন্ধু বনে
নেতার মাথায় ছাতা;
চামচামিতে ধন্য নেতা,
ত্যাগের মুখে জুতা!

শাওনাজ, ঢাকা!
০১ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।