যেদিন আমার প্রিয়তমা আমায় নিতে আসবে
- রুহুল আমীন রৌদ্র ২৭-০৪-২০২৪

যেদিন আমার প্রিয়তম আমায় নিতে আসবে
আমি সেদিন আফ্রিকান কালো রাইনোসরের চেয়েও ভীষণ একগুঁয়ে হয়ে যাব
শুনবো না কারো কিরা কসম
অনুনয় বিনয়
আদেশ উপদেশ নিষেধাজ্ঞা
সবভুলে উঠে যাব পালকিতে চরম স্বার্থপরের মতো।


আমার চলে যাবার খবর পেয়ে ছুটে আসবে আত্মীয় স্বজন
বন্ধু বান্ধব
পুরাতন প্রমিকা
শিক্ষক কবি ও কেরাণী
কৃষক গুরুজন
যাদের কখনো অমান্য করিনি
আজ কারো কথাই শুনবো না,
স্রোতে ভাসা নোঙর বৈঠাহীন অবাধ্য নৌকার মতো চলে যাব।
শুধু মায়ের অসহায় মুখের দিকে চেয়ে দুফোঁটা অদৃশ্য জল ফেলে
পৃথিবীর হাত থেকে ফসকে যাওয়া মাছের মতো পাড়ি দেবো সমুদ্রের এপার হতে ওপারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।