অভিমান
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২৯-০৩-২০২৪

খুব শক্তপোক্ত একটা অভিমান করবো তুমার সাথে

রাত জাগা পাখি হয়ে
ডাকবো না তুমায়
বেলায় অবেলায়,
শুধাবো না আর
যতো কথা ছিলো ভালোবাসার,,
চাঁদ দেখার আমন্ত্রণ জানিয়ে
পত্র লিখবোনা জোৎনামাখা রাতে,
খুব শক্তপোক্ত একটা অভিমান করবো তুমার সাথে।।

একাকী পোহাবো রাত,
গভীর রজনীতে স্মৃতির তাড়নায় হায়!!
বলবো না আর বদলে গেছো তুমি
রাখবো না পা আর তুমার বেলকনিতে,
খুব শক্তপোক্ত একটা অভিমান করবো তুমার সাথে।।

যদি পুড়ায়ে আমায় সুখ পাও!
যতো খুশি আমায় পুড়াও,
ক্ষত বিক্ষত করে দাও,
দেখতে দেবো না আর,
ক্ষত বিক্ষত হৃদয় খানি
সয়ে যাবো গোপনে খুব সংগোপনে,
নীরবে নিভৃতে।।
খুব শক্তপোক্ত একটা অভিমান করবো তুমার সাথে।।

একাকী কষ্ট পুষবো,
নীরবে অশ্রু ঝরাবো,
নিতে চাইবো না ঐ ফুলের শুভাস
দাড়ায়ে রবো না প্রভাতে ফুল নিয়ে হাতে
তুমি ঘুমিয়ে থাকো ঘুমন্তপরী,
ঘুম ভাঙ্গুক তুমার বসন্তের কোকিলের ডাকে,
খুব শক্তপোক্ত একটা অভিমান করবো তুমার সাথে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।