চিরন্তন
- সোহরাব হোসেন - নবনীতা ১১-০৫-২০২৪

শরতের নীলাকাশ, সাদা মেঘ,
নিঝুম চাঁদনি রাতের শোভা,
কলকল বয়ে যাওয়া ঝর্ণা,
কিংবা তীরহারা সমুদ্দুর উত্তাল,
আর আমার অন্তহীন এই ঘোর—
জেনে রেখো কোন কিছুই ফুরাবার নয়;
তুমি ভয় পেয়ো না যেন নিধি।

যখন ক্লান্ত হয়ে তারা গুনো আকাশের বুকে, তখন
বাতায়নে প্রশান্তির দখিনা বাতাস এসে
ক্ষণিকের তরে যদি ছুঁয়ে যায় তোমায়,
তুমি আৎকে উঠো না যেন নিধি।
তোমার উদাসী ক্ষণে যদি বাঁশরীর সুর এসে ডেকে যায়,
তুমি ভয় পেয়ো না আমায় হারাবার।

আজো হলো না জানা যার উৎসের রহস্য
সেই ঝর্ণায় তারতম্যের স্রোত বয়; শীত-বর্ষায়।
অমানিশার তিথি শেষে পূর্ণিমার চাঁদ
ফিরে এসে বারবার চাঁদনি বিলাবেই—শান্ত-নির্ভার।
শ্রান্তিময় বন্ধুর পথ শেষে আমায়
ঠিক দেখো পাবে খুঁজে হৃদয়ের কোণে।
অন্তহীন শোভা হয়ে চিরায়ত নীলে,
আমি তো তোমারি আছি, তনুমন জুড়ে।

২০ সেপ্টেম্বর, ২০১৯
দামতুয়া, আলীকদম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
০৬-১০-২০১৯ ১৭:২৮ মিঃ

শরতের কবিতা, ভালোবাসার কবিতা।
আমন্ত্রণ সবাইকে।