আরও একটি জারজের জন্মদিনে
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ১৮-০৪-২০২৪

অসুর বিনাশের দিনে
অশুরেরা মাতে হত্যার উল্ল্যাসে!
আমার সন্তানের ক্ষত বিক্ষত
লাশ পড়ে থাকে
সর্বোচ্চ বিদ্যাপীঠের সিড়িপথে!

হে কলন্কিত অভিভাবক,
তুমি এসি রুমে ছিলে
কোন নগ্ননৃত্য লীলাতে?
আর একটি জারজের জন্মদিতে?

পাঠে মনোনিবেশরত সোনার সন্তানকে
টেনে হিচড়ে ভাগাড়ে নিয়ে যায়,
নরপশু জানোয়ারেররা;
হে কলন্কিত অভিভাবক,
তুমি কি পান করিতেছিলে সুরা?

হে অথর্ব অভিভাবক,
আমার মেধাবী সুসন্তানেরা
তোমার ছায়াতলে গুন্ডামী করে;
খুনী হয়ে যায় জেলে,
তুমি কি করে থাক স্বর্গীয় ছায়াতলে?

তোমার মত অকর্মণ্যের
দায়িত্বে অবহেলায়
শত শত ছাত্রের হয়েছে সর্বনাশ!
পদত্যাগ নয় পদত্যাগ নয়!
আমি চাই তোমারও ফাঁস!

উৎসর্গঃ আবরার
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
লেখার সময়: সোমবার, ০৭ অক্টোবর ২০১৯
প্রকাশিত : মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।