রুদ্ধশ্বাস
- সোহরাব হোসেন - নবনীতা ২৪-০৪-২০২৪

আমার এমন কেন মনে হয় সব আলো নিভে গেছে!
ঘুটঘুটে অন্ধকার ধেয়ে আসে চারপাশে,
দিশাহীন হয়ে যায় চলার এ পথ—
ক্রমাগত ক্ষয়ে ক্ষয়ে যাই।

আমার এমন কেন মনে হয় বায়ুর প্রাণ চলে গেছে!
কুণ্ডলিত প্রাণবায়ু যেন লীন হয়ে আসে,
প্রাণহীন মৃত্যুকূপে একাকার হতে—
মন পুড়ে ধোঁয়া হয়ে উড়ি।

আমার এমন কেন মনে হয় সব জলে ডুবে গেছে!
অন্ত্যবেগে অন্তহীন তলিয়েছি হতবাক,
স্তব্ধতার নাগপাশে অবরুদ্ধ স্থিতি—
রুদ্ধশ্বাস আমার সময়।

আমার এমন কেন মনে হয় খুব কষ্টে বেঁচে আছি!
জীবনের ছায়ানটে মুক্তি নেই কিছুতেই,
ভেঙে যায় তবু সব শপথের বেরী—
দায়সারা নির্জন গুহায়।

০৫ অক্টোবর, ২০১৯
পতেঙ্গা, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।