তুমিহীন
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২৫-০৪-২০২৪

যদি তুমি বলো স্তব্ধ হয়ে যাও!
আমি স্তব্ধ হয়ে রবো,
কোন কথা বলবোনা,
যাই আসে মনে বলে যাও,
শুধু ভুলে যাওয়ার কথা বলোনা,

তুমি যদি রেগে ক্ষিপ্ত হয়ে বলো চোপ,
আমি চুপসে রবো,
আনমনে মাটিতে টেটু একেই যাবো
চোখ তুলে থাকাবোই না।
শুধু শুন্য হয়ে ফিরে যেতে বলো না।

তুমি যদি এক পেয়ালা বিশ হাতে দিয়ে বলো
নাও এটা খাও,
আমি তুমার দিকে অপলক দৃষ্টি তে তাকিয়ে
সেই বিষটুকু চেটেপুটে খেয়ে নিতে পারি
হাসি মুখে চলে যেতে পারি চিরনিদ্রায়।
দোহাই তুমার ভুলে ও একবার
তুমিহীনা থাকতে বলো না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।