প্রাণের সখা
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৫-০৪-২০২৪

মনের অতলানান্তিক নীড়ে
কষ্টগুলি আকাশ ছুঁয়েছে!
হিমশৈলের স্তুপের চাপে,
মনের রং সদা ফ্যাকাসে!

শত কষ্টের বজ্রবানে
ভূমিকম্পের কাঁপুনি ধরে,
হৃদয় সাগরে সুনামি হানে
দু’চোখে বারিধারা ঝরে!

মনের মুকুর ভেঙ্গে খান খান
স্মৃতিকনাগুলি বিলোপিত;
নির্বাক পাষাণ একাকী আমি
নির্জন দ্বীপে নির্বাসিত!

মুখ ফিরিয়ে নিলাম আমি
বুকে কষ্টের পাথর বেঁধে!
এমন দিন যেন না আসে
খুঁজে মরিস কেঁদে কেঁদে!

মিনতি করেছি প্রভু তোমায়,
তাঁর সাথে ফের না হোক দেখা।
সেরা সুখে রেখো তাঁকে;
সে যে আমার প্রাণের সখা!

আমার দিনতো যাবে চলে,
হাঁসির ছলাকলার গুনে!
শত কষ্টের তাণ্ডবলীলা;
চাপা থাকুক হৃদয় কোনে!

লেখার সময়: সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
প্রকাশিত : বৃহঃস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Biday
১০-১০-২০১৯ ২১:২২ মিঃ

খুব সুন্দর