মন যদি চায়
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

তোমায় আমি ভালোবাসি
হৃদয় উজাড় করে,
না বলা এক বেদনা মোর
শূন্যে ভোগাই ওরে!

সন্তরণে পাড়ি দিব
মন যমুনার নদী,
অনুরাগে ছুঁয়ে যাবে
ভালোবাসো যদি!

কথা দিলে থাকবে তুমি
আজীবন এক সাথে,
এই ভরসায় স্বপ্ন বোনা
অনিত্য এ প্রাতে!

সাত সমুদ্র তেরো নদী
পাড়ি দিয়ে এলাম,
তোমায় দেখে ভরবে এ মন
কতো আশাই ছিলাম।

কালবৈশাখীর ঝড়ে হঠাৎ
বদলে গেলে তুমি,
সাজানো এই বাগান খানা
হলো বিরান ভূমি!

একটি জনম কাটিয়ে দেবো
তোমার কথা ভেবে,
মন যদি চায় চলে এসো
রাঙা ভোরে তবে।

তাং- ২৫/০৯/২০১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।