হাসি-কান্না-দুই
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৪-০৪-২০২৪

ভাবিলে চমকিয়া উঠি
জীবনের রুপ রঙ বিচিত্রতা
চাওয়া আর চাওয়া অফুরন্ত
হয়না পাওয়া,জমে ব্যর্থতা।

এই সুখ এই দুঃখ জীবনে
এই হাসি এই কান্না ভুবনে
প্রবাহমান জীবন ধারা সতত
জয় পরাজয়ে ক্ষণে ক্ষণে প্রতিক্ষণে।

ভাবনা বহুরুপী জীবনের পথে
কতো কতো আপনজন তবু একাকী
কতো কতো স্বপ্ন হারায় বেমালুম
নীরবে অনিমেষে দিয়ে যায় ফাঁকি।

একাকী জীবন ভাবনায় সন্তরণ
শতরুপে শতবার স্বপ্নের হাতছানি
এত পরাজয়,চমকিয়া উঠি সহসা
অভিষ্ট লক্ষ্য কতদূর আমি নাহি জানি।
২৪.০৮.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।