লোভীদের সাথে আড়ি
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ১৯-০৪-২০২৪

দরবেশ বাবা বয়ানিলেন
দুর্নীতির কারণ লোভ!
সাত হাজার টাকা বেতন;
তবু কেন বিক্ষোভ?

কাজ মাত্র বার ঘন্টা,
বার ঘন্টাই ফাঁকি!
এ তো মহা জোচ্চুরি!
ফাঁকিবাজ সব একই!

আমি তো গিলিনি ধরা!
পেটে পুরিনি সব!
তবু কেন বোঝনি বাপু;
আমি কত নির্লোভ!

নেই অগণিত বাড়ী গাড়ী
কিনিনি সুইস ব্যান্ক গোটা!
মাত্র শ খানেক কারখানা
তাতেই দিচ্ছো খোটা!

তোমাদের নিয়ে আর পারিনা,
মন চায় মঙ্গলে দেই পাড়ি!
লোভ লালসার উর্দ্ধে আমি
লোভীদের সাথে আড়ি!

কবিতাঃ লোভীদের সাথে আড়ি
কাব্যগন্থঃ চেয়ার ও চোর
এ কে সরকার শাওন
শাওনাজ, ঢাকা।
১২ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।