যা কল্পনাও করি নি (আবরার ফাহাদের পক্ষ থেকে)
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

আমাকে ক্ষমা করে দিও;
পারি নি তোমাদের স্বপ্ন পূরণ করতে–
কথা ছিলো আমার সাফল্যে
মাথা উঁচু করে চলবে তোমরা,
দশগ্রামের মানুষ সেরা জনক আর জননীর
আসনে বসিয়ে রাখবে তোমাদের......।

আমাকে ক্ষমা করে দিও;
তোমাদের স্বপ্নের পথ থেকে আমি
হুট করে পড়ে গেলাম মৃত্যুর পথে,
আশা-আকাঙ্ক্ষা, স্বপ্ন-ভালোবাসা
সব ভেঙে চুরমার হয়ে যাবে–
জীবনের একুশ বসন্তে; কখনো ভাবি নি।

সবার জন্য শোকের নদী,
কষ্টের বোবা পাথর আর দীর্ঘশ্বাসের
উচ্ছ্বাস রেখে যাবো! যা কল্পনাও করি নি।

যারা তোমাদের আবরার ফাহাদকে
বাঁচতে দিলো না, দিলো না গড়তে স্বপ্নের পৃথিবী–
পারেলে তাদেরও ক্ষমা করে দিও,
তাদের পিতা-মাতারও স্বপ্ন হলো না যে পূর্ণ!
------------------
১৩/১০/১৯ইং
উৎসর্গঃ আবরার ফাহাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৪-১০-২০১৯ ১৭:৫৩ মিঃ

উৎসর্গঃ আবরার ফাহাদ।