আবার আসবো আশ্বিনে
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৪-০৪-২০২৪

কতদিন দেখিনা তাঁরে
মনে পরে বারে বারে।
বাড়ী ফিরিবার কালে
দেখতো পিছন ফিরে!

সেই মুখ মনে এলে
হৃদয় তোলপাড় হয়
অতীতের পর্দা উঠে
স্মৃতিমালা কথা কয়!

মালঞ্চিতে শুকায় ফুল
স্মৃতিপটে পড়েনি আচড়!
হাঁসিটাও অটুট আছে
অনুভবটা নিরন্তর!

সুখ বসন্ত গিয়েছে উবে
ভ্রমরেরা আজ নিরব!
চারিপাশে ধূ ধূ বালুচর
তপ্ত লাভা সরব!

মেঘের ভেলায় ভেসে
দিগন্তরেখা করি পার!
যদি ভুলে কোনক্ষণে
দেখা পাই প্রিয়তমার!

শরতের শিউলি আমি
অনাদরে নিলাম বিদায়!
আবার আসবো আশ্বিনে,
তাঁর বুকে পাই জেন ঠাই।

শাওনাজ, ঢাকা।
১৩ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।