স্বর্গ দেখা পেলাম
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

যদি শেষ না হতো সে দিন যে দিন তোমায় প্রথম দেখা
যদি না ভোর হতো দীর্ঘরজনী সেই জ্যোৎস্না রাত
হাতে হাত রেখে চোখে রেখে চোখ
অজানা পথে হারিয়ে যেতাম থাকতো না পিছুটান,
তুমি আমায় শেখালে হেরে কেমন করে জিত্তে হয় ।
তোমার হাত ধরেই চিনেছি বিশ্বময় ।
আবেগে বিবেকে ব্যবধান তুমিই শেখালে
ছিলাম আমি আঁধার আদি যুগ সেকালে ।
ঘর হারা পর পথ হারা পথিক তোমার সাথ পেতে থাকি অধিক
তুমি আমায় টেনে আনলে কাঁদা মাখা পথ সুন্দর জীবন রথ
তোমার হাতে হাত রেখেই স্বর্গ দেখা পেলাম ।


১১ আগস্ট ২০০৬
আদামা, দাম্মাম, সৌদিআরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faizbd1
২৩-১০-২০১৯ ১৩:২৫ মিঃ

সহস্র ধন্যবাদ কবি@অন্তর

wasemul
২৩-১০-২০১৯ ১০:১৮ মিঃ

অপরুপ কবিতা