জলাঞ্জলি
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২৭-০৪-২০২৪

না হয় আমার কিছু অব্যক্ত ইচ্ছেগুলি,
হয়ে যাক জলাঞ্জলী,
কিছু কথা না হয় রয়ে যাক,
তোমার অগোচরে,
কিছু আশার মধ্যে পরুক ধুলোবালি,

আমার ভালোলাগা না লাগা বিষয়
যদি তুমার জীবন টা কে করে তুলে বিষাদময়?
ছুঁড়ে ফেলে দিও,
যেমন টি করে মানুষ,
ডাস্টবিনে আর্বজনা ফেলে।
আমার না হয় ভালোলাগা বিষয়ের উপর ও
পরুক বেদনার কালী।

বন্ধুত্বের জন্য কখনো যদি
এই হাত টি ছেড়ে দিতে হয়।
তুমি নির্দ্বিধায় এই হাত টি ছেড়ে দিতে পরো
আমি জুড় করবো না।
আমার ভালোবাসায় ও পরুক বেদনার গ্লানি।

হোক ভালোবাসার পরাজয়,
বন্ধুত্বের হোক জয়,
ভালোবাসা কখনো মরে না
শুধু বিরহ অনলে দগ্ধ হয় হৃদয়,
কায়া ছেড়ে গেলে ও তার ছায়া আজীবন পাশে রয়।
আমি না হয় সেই ছায়ায় রোদ্দুর দেখবো এক ফালি।

দিন রাত ভাবনায় কাটে আমার,
সেই ভাবনায় আমি তুমায়,
আপন করে নিতে পারি।
মুক্ত ভাবে মনের অব্যক্ত কথা বলতে পারি।
যদি চোখের জ্ল লোকচক্ষুর আড়ালে রেখে
ঐ মুখে হাসি ফুঠাতে পারি!
ক্ষতি কি তাতে।
আমার জ্লের কারণ ও হয়তো বা ধুলোবালি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।