তোমার গোপন কথা
- হাসান আল মাহদী ২৮-০৩-২০২৪

আমার কাছে মনে হয়
তোমার মুখের নিঃসৃত বাণী
সে কেবল অভিনয়ের,
অন্তরের গোপন কথা অন্তরে পুষে
বুঝতে দাওনা আমায়।
নিজ কষ্ট বুকে চাপা দিয়ে
সবার সাথে হাসো।

তুমি কি বুঝনা -
তবে আমি বুঝি খুব গভীরভাবে
তোমার আত্মায়, রন্ধ্রে শিরায়- উপশিরায়
পৌছাতে আমার বাকি নেই।
আমি অবুঝ বোকা প্রেমিক নই
এখন আমি ঢের বুদ্ধিমান শুধু তোমার জন্য
দূরে থাকলে তোমার খবর বেশ রাখি।

জানি ইচ্ছে করলেও তুমি আসতে পারো না,
ইচ্ছে করলেও বুকে নিতে পারো না,
বিবেক তোমায় বাধা দেয়,
এই সমাজ তোমাকে বাধা দেয়।
তাই পবিত্র প্রেম এই সমাজে বেমানান
তাই আমি দুঃখ নিয়ে সুখের ছবি আঁকি।

আমিও চাইনা তুমি আসো
অন্যজনকে দুঃখ দেওয়ার অধিকার রাখিনে।
আমি চাই তুমি হাসো, খুশিতে থাকো।
আমার কাছে মনে হয়
আগের চেয়ে এখন আমায়
তুমি অধিক ভালবাসো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।