লালিত স্বপ্ন
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

যেদিকে দৃষ্টি- ধুধু মরুভূমি
খাঁখাঁ রোদ্দুর আজ,
মোর বাছাধন, কোথা পাব তারে
হারিয়েছি সেই তাজ!

কতো আদরের সোনার মুকুট
রেখেছি যতন করে,
কারা যেন সেটা করেছে হরণ
ভুলিতে কি পারি ওরে!

ঝিনুকের মাঝে লুকিয়ে রয়েছে
মুক্তো মানিক কত,
হাজারো আদরে হয়নি কৃপণা
লালিত স্বপ্ন যত!

ব্যথার সাগরে খুঁজে ফিরি তারে
যেদিকে দু'চোখ যায়,
কোন শকুনির কবলে পড়িয়া
অতলে ডুবিল হায়!

পথ চেয়ে রই খোকা বুঝি এলো
মা মা বলে দিল ডাক,
স্মৃতির সাগরে চোরাবালি শুধু
খেলে যায় তার হাঁক।

তাং- ১৫/১০/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।