ক্ষমা করে দিও মোরে
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

পরিবে না লোনা জল, কাঁদিবে না চোখ
ভুলি মোর কথা, মৃত্যু শোক
সকলই প্রকাশ করিবে ক্ষোভ
মোর অপকর্ম সব করিবে যোগ।।

একে একে কানে কানে করিবে বলা বলি
নানান জনে মনে মনে দিবে নানান গালি
আছিনু ভন্ড, প্রতারক, মিথ্যেবাদী আরও কত কি!
ভাবিবে না কেহ এই পৃথিবী
কি দিয়েছে মোরে চলিবার পথে
আর কি বা পেলুম পদে পদে?

ধুকে ধুকে জীবনের শেষ প্রান্তে আসিতে
বহু ঋণ করিয়াছি আপনে, দু হাতে
নিজেকে বাঁচাইবার তাগিদে দেখাইয়া প্রলোভন
করিয়াছি বহু বহু ঋণ
মোর হাতে আছিলো যা তোমাদের কষ্টের ধন
পারিলাম না শোধ দিতে; থাকিতে জীবন।

হে বন্ধু-বান্ধব, আত্মীয় সকলই শোন ভাই
তোমাদের কাছে ঋণী থেকে যাই অজানায়
দিওনা আর কষ্ট মোরে, পৃথিবী অনেক দিয়েছে
ক্ষমা করে দিও মোরে এবং
মোর মতো অধম আরো যারা রহিয়াছে।
-----------------
২৮/১১/০৭ইং
#ডায়েরি_থেকে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৭-১০-২০১৯ ২১:২৮ মিঃ

ক্ষমা চাই মাওলা