শীত এলে
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

সবার আগে শীত আসে
হিমালয় নন্দিনী পঞ্চ দেশে
শিশিরকণা ঐ সবুজ ঘাসে
রবি-আলোয় মুচকি হাসে।।

হিমেল হাওয়া সবার গায়ে
দুষ্টু ভাবে যায় যে ছুঁয়ে
ধনী গরীব বুড়া ছুড়া
শাল পড়ে নেয় তাড়াহুড়া ।

শীত এলে ভাই দেখা যায়
মাংকি টুপি সবার মাথায়।

বের হবে সোয়েটার জ্যাকেট
ছিড়ে ছিড়ে সব প্যাকেট
ঘাড়ে ঘাড়ে থাকবে সবার
গলা বন্ধনী
তবুও ঠোঁটের কোণে থাকবে
মৃদু কাঁপুনি।

আমাদের এই পঞ্চ দেশে
শীত যখন কাছে আসে
বীর বাহাদুর যত বাবু
বিনাবাক্যে হন যে কাবু।।

চুলার আগুন মায়ের মতো
আদর দেয় থাকে যত।
-------------------
২০/১০/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৭-১০-২০১৯ ২১:২৭ মিঃ

শীত.............