রূপালি চাঁদ
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

লক্ষ তারার ঝিকিমিকি
জোনাক জ্বলা রাত,
স্নিগ্ধ আলোয় পূর্ণিমা চাঁদ
প্রিয়তমা সাথ।

আড্ডা-গল্পে অতিবাহন
মহানন্দে যতো,
মুগ্ধ চোখে অম্বর সাজ
দেখেছি যে কতো!

রূপালি চাঁদ- রূপের মায়ায়
চোখ জুড়িয়ে যায়,
কতো সুখের উপকথায়
সুপ্তি পথে কায়।

নিসর্গেরও শোভা দেখে
রাত্রি কেটে পার,
পুবাকাশে- নিশাবসান
জেগে উঠে তার।

কাক ডাকা আর পাখি ডাকা
শুভ সকাল বেলা,
নতুন দিনের আগমনে
ধন্য জগৎ মেলা।

তাং- ০৮/০৭/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।