সময়ের বিবর্তন
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

কিছু ব্যথা দিয়েছিল সুচতুরা
ভেবেছিল তুরুপের তাসে
খুব কাজ দেবে!
সারাজীবন এ খেলা জমে উঠবে।

হয়তোবা অধুনা বিশ্বের
তাল, লয় বুঝতে পারেনি।

বাপেরও বাপ আছে বাপু-
চক্রাকারে।
অন্যায়ের ফল কতদিন স্থিতিশীল হবে
ভাগ্যের পরিবর্তন হতে সময় লাগে না।

নিপুণার অধস্তন ঘুরেফিরে
একাকার
এক বিংশ শতাব্দীর চালিকায় চালিত।
বুঝে নেয় সময়ের বিবর্তন,
সফলতার সফল পথ!

প্রতিবন্ধকতার পাশ কাটিয়ে বেরিয়ে পড়ে
অনন্ত যাত্রার মহাযাত্রী হয়ে।
আর তাতেই- পৃথিবী স্বাগত জানাই!

তাং- ২৫/১০/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।