সমব্যথী
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৪-২০২৪

আমার ব্যথার সমব্যথী কেউ নাই
কাছে দূরে আমার আপনার কেউ নাই
ফিরে ফিরে দূরে নিকট কারো রে না পাই
আমার ব্যথার সমব্যথী কেউ নাই।

জলধারা আঁখিকোণে নিরবধি ঝরে
কেউ না ফিরে দেখার এতটুকু অবসর পায়
নীরব ব্যথায় নীরব যন্ত্রণায় পুড়ে পুড়ে ছাই
আমার ব্যথার সমব্যথী কেউ নাই।

আকাশ কাঁদে বাতাস কাঁদে নীরব হয়ে
চুপিসারে আমার ব্যথার অনুভব নিয়ে
ঝরে বৃষ্টি ওঠে ঝড় চলে তোলপাড়
তবু হেথা আমার কোনো সমব্যথী নাই।

দূরে বহুদূরে মন ছুটে চলে অজানায়
খুঁজে পেতে চায় মন কোনো আপনায়
তবু কাছে-দূরে আপনার কেউ নাই
আমার ব্যথার সমব্যথী কেউ নাই।
০৭.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।