সরকার
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৪-২০২৪

সরকার দরকার উন্নয়নের -সাহায্যের
মানুষের ভোটে পাশ,মানুষের জন্যে
দমন-নীপিড়ন,দুর্নীতি খোলাখুলি
এত অশালীনতা,আছি কি জনারণ্যে!

সরকার,কাঠামোবদ্ধ ছকে মানুষের ক্ষমতা
মানুষকে ঠকিয়ে গড়ছে কেউ স্বর্গ্যেদ্যান
ধরা মাঝে এরা বিজয়ী,তবে এরা হারামী-
ক্ষমতার দাপটে উন্মাদ কেউ,আছে সুখে অফুরান।

সরকার মানে এই নয় কিছু মানুষের স্বার্থসিদ্ধি
কোনো নাগরিকের টেনেটুনে জীবন-কারো উপচে পরে
জনগনের ম্যান্ডেট নিয়ে কিছু মানুষ খেলছে কি খেলা
বুঝিনা ভাই ক্ষমতার ধোঁকায় মানুষ চলছে কি সব করে।

না না চাইনা এমন সরকার বিভেদ করে যারা মানুষে
বিরোধী-সরকারি বিভাজনে করে যারা মানুষের বিচার
চাই এমন সরকার বিজয়ের পরে সবাই হবে তার
দরকার এমন সরকার মানুষের জন্য নিবেদিত প্রাণ যার।
০৭.০৯.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।