প্রবাসীর ঈদ
- অরিফুর রহমান কাজল ২৪-০৪-২০২৪

আজকে আবার ঈদের দিন, খুশীর দিন ,
আবার তোমায় পড়ল মনে মা !
অনেক স্নেহের আঁচল তলে,
কবে আবার লইবে টেনে ?
আমার প্রবাস জীবন মাগো সাঙ্গ হবেনা ?

সেই প্রভাতের রাঙ্গাদিনে অনেক হেসেছি ,
কেমন করে সবার প্রতি ভালেসেছি ;
তেমনি করে বাসতে ভাল ,
তেমনি করে হাসতে মাগো হয়যে বাসনা ।
জানি মাগো চপল ছিলাম
অবুঝ ছিলাম গ্রাহ্য করি নাই ,
মেঘে মেঘে উড়ে গেছি মনের গতির সাথে ,
পথের দিশা হারিয়ে গেছে কখন জানিনা ।
ডাক পাড়ি তাই চারিদিকে –
কোথায় আমার ‘মা’ ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।