মানুষের জন্য
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

আয় না একটু গল্প করি
মাটির উপর বসি মুখোমুখি
আয় না একটু হারিয়ে যাই
রূপকথার দেশে
সেখান থেকে ফিরে আবার
সবুজ মাখি হৃদয় পটে।।

আয় না একটা কবিতা লিখি
প্রেমের ডোরে পোক্ত ভাবে
আয় না একটু কাঁদতে শিখি
মানুষের দুঃখ দেখে
ওরাও মানুষ এই ধরাতে
কেন করবো ক্ষত তাদের বুকে?

আয় না একটা গল্প বানাই
কাক-শকুন-হায়েনা তাড়াতে।

আয় না একটু আগুন জ্বালাই
ষড়-রিপুর যত কু মন্ত্র
সবাই মিলে জ্বালিয়ে দেই
আয় না একটু কাঁদতে শিখি
মানুষ ভেবে মানুষের জন্য।।
------------------
২৯/১০/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৯-১০-২০১৯ ২২:১৮ মিঃ

আয় না একটু গল্প করি