আমার সর্বনাশ
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৫-০৪-২০২৪

খুঁজে খুঁজে পাই না যারে;
সে আছে বহুদূরে?
যাকে খুঁজি না সে এসে
দরজায় কড়া নাড়ে!

আমি আছি আগের মত
আঁধার কাটে না নীড়ে;
দেখি সে অভিমান করে
কতদূর যেতে পারে?

দুখের স্রোতে ভেসে চলি;
দ্রোহ হয়েছে স্থবির!
মুখে তবুও হাসি টানি;
মনটি আজও নিবিড়!

আর্শিতে নিজেকে হারাই!
কল্পলোকের মাঝে;
নীল টিপ তিলক হয়ে,
আছে সকাল সাঝে!

বেখেয়ালী আমাকে করে
আমি হই আনমনা!
বিষাদ ঠেকে পূর্ণিমার চাঁদও
সেই স্বজন বিনা!

দু'জন দু' মেরুপরে
যোজন যোজন দূরে।
দূরে কি যায় আসে,
সে আছে অন্তরে!

অন্তরের অন্তস্থলে থেকে
সে করে ভালবাসার চাষ!
হৃদয়ে আগুন জ্বেলে জ্বেলে
করে আমার সর্বনাশ!

শাওনাজ, ঢাকা।
২০ অক্টোবর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।