সিম্ফোনি
- সোহরাব হোসেন - নবনীতা ২০-০৪-২০২৪

যখন শরীর ঘুমায়, মন নিয়ে মেতে থাকা
যারা বলো শরীরটা অস্পৃশ্য,
ইতরামি—কুরুচির চোরাগলি।
হৃদয়টা পূজনীয় মরূদ্যান!

যখন মনটা ঘুমায়, শরীরের মত্ততায়
যারা বলো শরীরটা সবকিছু,
জীবনের মূলমন্ত্র—উপভোগ।
থিতু হওয়া—বেদনার মহীরুহ!

তনু আর মন যদি একসাথে জাগে—
ধরা পড়ে পৃথিবীর সব রঙ, সব রূপ
বেজে উঠে সমস্বর ঐকতানে,
পৃথিবীর যত সুর এখানেই—এখানেই।

তনু আর মন যবে একসাথে ঘুমে—
শীতনিদ্রা জুড়ে থাকা এ জীবন, মৃতবৎ।

২৯ অক্টোবর, ২০১৯
পতেঙ্গা, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।