তুমি বৃষ্টি ছুঁয়ে দিলে
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

জানালার গ্রিলের ফাঁক দিয়ে
হাত বাড়িয়ে অসময়ে নামা
অঝোর ধারার বৃষ্টি-জল
ছুঁয়ে ছুঁয়ে হৃদয়ে স্নিগ্ধ শীতল শুভ্র সুখ
অনুভব করো; শিহরিত হও বারবার।

শুনেছি রংধনু না কি নদী থেকে
জল তুলে মেঘের বাড়িতে দেয়।

নদীর ধারে চোখের অশ্রু ফেলি
নদীর জল আর অশ্রু একসাথে
বৃষ্টি-জল হয়ে যখন নামে, তোমার
জানালার বাইরে; সেই বৃষ্টি-জল
তুমি ছুঁয়ে দিলে!
সেই সাথে আমিও তোমাকে
ছুঁয়ে দেই; এভাবেই প্রেমের দাম
দিয়ে আসছি- বহুবছর ধরে
আজও! কেন যে; জানিও না।
-------------------
৩১/১০/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০২-১১-২০১৯ ২১:৪৫ মিঃ

সেই সাথে আমিও তোমাকে
ছুঁয়ে দেই; এভাবেই প্রেমের দাম
দিয়ে আসছি- বহুবছর ধরে
আজও! কেন যে; জানিও না।