ধর্ষণের বিচার
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২০-০৪-২০২৪

সে দিন দেখিলাম 
খুব সুন্দরী এক রুপবতী আমার সামন দিয়ে হেটে যাচ্ছে,
যেমন টি করে ঢেও এর মধ্যে স্তব্ধ নৌকা
এদিক সেদিক দুল খায় অবিরাম !
তেমন-ই কোমরের বিছা তার দু,দ্বারে,
দুলিয়ে দুলিয়ে ঘুরছে গ্রাম ।

শাড়ি যেনো নয় তার,
সরঞ্জাম জেলেনির মাছ ধরার,
শাড়ির আঁচল ভেদ করে,
উন্মুক্ত হয়ে আছে  বুকের অষ্টপাহার।

মেদহীন পেটে
কতো লোক ধর্ষক হয়ে খাচ্ছে চেটেপুটে,
চোখের দর্শনে ধর্ষিত নারী,
কেউ বা আর,
নিবারণে নিজের যৌবন ও জোয়ার,
আপন মনে স্মৃতির পাতায় যত্নকরে
রেখেছে তার বুকের অষ্টপাহার,

এক জন দু,জন যত রসিক সুজন
কাল্পনিক রাজ্যের কালপৃষ্ঠ মন
প্রতিনিয়ত করে চলছে  ধর্ষণ
একবার করে হলে ও ধর্ষিত হচ্ছে
প্রতিদিনে সহস্র বার,
সেই মেয়েটির  কখনো হয়নি আর
ধর্ষণের বিচার।

বিঃদ্রঃ দেখুন যারা এমন পোষাক পরে প্রতিনিয়ত অবাধ চলাফেরা করে আসছে,
তাদেরকে সেই পোষাকের প্রতি ঘৃণা জন্মানোর জন্য একটা চেষ্টা চালিয়েছি মাত্র কারো কাছে খারাপ লাগলে আমি আন্তরিক ভাবে দুঃখিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।