ক্ষমা করে দাও
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

তোমাকে স্বপ্ন ভঙ্গের দায় নিতে হবে
জানো- আমি সব পারি!
আমার সামর্থ্যের অধিক,
একটু ঘাটতিও আমার সহ্য হয় না।
ভালোবাসার আঘাত বলে কথা,
জোনাক জ্বলা রাত কে না চায়!

বিনিদ্র রজনী পার হলো ভয়ে
অপরাধী পরিশ্রান্ত,
উদ্রেকে ঈশান কোণ!
ভোরের আলোয় শঙ্কা দূর।

ভীতি প্রদর্শনকারীও পরিশুদ্ধ
ভুলে যায় কি হয়েছিল!
দোষীকে ডেকে আনে বিনয়ে,
আমিও মানুষ,
ভুলে- ভ্রান্তি পথে মন চলে যায়!
ক্ষমা করে দাও!

তাং- ০১/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।