তুচ্ছ
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

তুচ্ছ ভেবে যারে তুমি
যাও যে পায়ে দলে,
আজ যে দেখি বেজায় মায়া
তারেই স্মরণ করে !
আজ যে বড্ড কাঁদে হৃদয়
কল্পনাতে দোলায় !
তার ছবি টি হৃদি মাঝে
প্রেমের পরশ বুলায় ।

তোমার এখন ভর পূর্ণিমা
দূর গগনে বাস ।
ধুলোর পরে যে রয় পড়ে
তার চোখেতে দেখছ বসে
কপট সর্বনাশ ।

যে পথ ধরে গেছ হেঁটে
সে পথ বহু দূরে...
ধুলোর মাঝে রয় সে পড়ে
যারে গেছ দলে !
ধুলো দিয়েই গড়া সে যে
ধুলোর মাঝে বাস ।
পথের ধুলোয় তাই সে খোঁজে
আমোঘ সর্বনাশ !

তাইতো এখন আর ডুবি না
সকাল দুপুর সাঁঝে,
তোমার ছায়া, তোমার মায়া
তোমার কায়ার মাঝে ।
আজকে আমি জেনেছি যে
তুমি কেবল কল্পলোকে থাক;
আমুল্য ঐ হৃদয়খানি
তোমার কাছেই রাখ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।